চকরিয়ায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

স্ত্রীর পরকীয়ায় বাঁধা দেওয়ার পরিকল্পিত হত্যার অভিযোগ!

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

  • মায়ের দাবী…

কক্সবাজারের চকরিয়ায় ভাড়া বাসার উঠানে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় মোহাম্মদ জাহেদ (২২) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মানিকনগর এলাকা থেকে ওই মরদেহটি উদ্ধার করা হয়। নিহত মোহাম্মদ জাহেদ মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পূর্ব পুইছড়া এলাকার মো. ইউনুছের ছেলে। তবে নিহতের মা জান্নাত বেগমের দাবী, স্ত্রীর পরকীয়ায় বঁাধা দেয়ায় পরিকল্পিতভাবে হত্যা করে তার ছেলের মরদেহ গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, প্রেমের সম্পর্কের সূত্র ধরে দ্বীপ উপজেলা মহেশখালীর বাসিন্দা মোহাম্মদ জাহেদ গত ২০০০ সালে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকনগর এলাকার সোনা আলীর মেয়ে শাওরীনকে করেন। পরে তারা শ্বশুর বাড়ির অদূরে একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন। দাম্পত্য জীবনে তাদের সংসারে এক সন্তানও রয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোরে ভাড়া বাসার উঠানে একটি গাছে ঝুলন্ত অবস্থায় মোহাম্মদ জাহেদের মরদেহ দেখতে পেয়ে স্থাণীয় লোকজন থানা পুলিশের কাছে খবর দেয়। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত মোহাম্মদ জাহেদের মা জান্নাত বেগম দাবী করেন, আমার ছেলে প্রেম করে বিয়ে করে শ্বশুর বাড়ি এলাকায় একটি ভাড়া বাসায় থাকতো। বিয়ের পর আমার ছেলের বউ শাওরীনের সাথে স্থানীয় হেফাজত নামে এক ব্যক্তির পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তাতে বঁাধা দেয়ায় আমার ছেলেকে হত্যা করে গাছের সাথে ঝুলিয়ে রেখে ফঁাসি বলে প্রচার করা হচ্ছে। আমি ছেলে হত্যার সুষ্টু তদন্তপূর্বক বিচার চাই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, নিহতের মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠনো হয়েছে। রিপোর্ট হাতে পেলে এটি হত্যা না আত্নহত্যা তার সত্যতা জানা যাবে।